প্রিয়তমা লেখক- তারেক আজিজ
 কেমন আছো?
খুব কি ভালো আছো ?
জানি ভালো নেই ,
আমাকে কষ্ট দিয়ে তুমি কি ভালো থাকতে পারো;
পারো না
কি করে ভুলে গেলে আমাকে?
কি করে ভুলে গেলে সব!
আচ্ছা সুইটি, তোমার কাছে কি কোন ভুলে যাওয়ার ঔষধ আছে?
থাকলে প্লীজ, দাওনা আমাকে
আমি যে কিছুতেই ভুলতে পারছি না তোমাকে ।
জানতে চাইবে না,আমি কেমন আছি?
তুমি যেমন রেখে গেছো ভালো না থেকে কি পারি!
ভালই আছি ,তবে তোমার স্মৃতি গুলোকে আঁকড়ে ধরে বেঁচে আছি
প্রতি রাতে সেই সব স্মৃতিরা আমাকে ঘুম পাড়ানি গান শোনায়
কিন্তু বিশ্বাস করো আমি ঘুমাই না
আমি আশায় থাকি এই বুঝি তুমি কল দিবে!এই বুঝি তুমি আমায় বলবে-
কি খবর জানু?”
কিন্তু তুমি আমায় প্রতি রাতেই ফাঁকি দিয়ে ঘুমিয়ে পরো!
আমি একলা জেগে থাকি স্মৃতিদের সাথে
তুমি কি সত্যিই আমায় ভুলে গেছো?
নাকি অভিমান করে আড়াল হয়েছো?
চলে যাওয়ার আগে একবারও বললে না,
আমি আসি
তবুও তো সান্ত্বনা পেতাম,
তুমি হয়তো ফিরে আসবে
আমার ভাবনা গুলো ভাবনার মাঝেই রয়ে যায়
তুমি আসোনা!
বোকা আমিও ভাবি,হয়তো তোমার পছন্দ হয়নি আমার ভাবনা গুলো
তাই আবার নতুন করে ভাবতে বসি
মাঝে মাঝে ভাবনা গুলোকে রূপ দেই কবিতার মায়াজালে
তোমার রেখে যাওয়া বই টা অনেক অনেক ভাবনা জমিয়েছি
কবে আসবে তুমি?”...
আসবে না জানি,তবুও এই পাগলামি!
বিশ্বাস করো তুমি চলে যাওয়ার পর
নীরবতাই আমার সব থেকে ভালো বন্ধু হয়ে গেছে
তোমাকে নিয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখেছি
বাকিটা জীবন তোমার সাথে কাটাতে চেয়েছি
শেষ নিঃশ্বাস তোমার বুকে মাথা রেখে মরতে চেয়েছি
এটা কি খুব বেশি চাওয়া
তবে কেন দুচোখে স্বপ্ন আঁকো আবার পূরণ না হতেই ভেঙ্গে দাও!
আমি তো এতো দামি কিছু চাইনি তোমার কাছে
তবে কেন যা দিয়েছো তাও কেড়ে নিলে??
তবে কেন?সেছিলে আমার জীবনে
তবে এতটুকু বলে দাও,

আমি বেঁচে থাকবো কি করে.........?

প্রিয়তমা এর চিত্র ফলাফল



Post a Comment

নবীনতর পূর্বতন