প্রিয় ,
কেমন আছো?খুব কি ভালো?জানি ভালো নেই।আমাকে কষ্ট দিয়ে তুমি কি ভালো থাকতে পারো;পারো না।
কি করে ভুলে গেলে আমাকে?কি করে ভুলে গেলে সব!
আচ্ছা,তোমার কাছে কি ভুলে যাওয়ার কোন ঔষধ আছে?থাকলে প্লীজ,দাও না আমাকে।
আমি যে কিছুই ভুলতে পারিনি;পারছি ও না!
জানতে চাইবে না,আমি কেমন আছি?তুমি যেমন রেখে গেছো ভালো না থেকে কি পারি!
ভালই আছি।স্মৃতি গুলো আঁকড়ে ধরে বেঁচে আছি।
প্রতি রাতে সেই সব স্মৃতিরা আমাকে ঘুম পাড়ানি গান শোনায়।কিন্তু বিশ্বাস করো আমি ঘুমাই না।
আমি আশায় থাকি এই বুঝি তুমি কল দিবে!এই বুঝি তুমি আমায় বলবে-“কি খবর জানু?”
কিন্তু তুমি আমায় প্রতি রাতেই ফাঁকি দিয়ে ঘুমিয়ে পরো!আমি একলা জেগে থাকি স্মৃতিদের সাথে।তুমি আসো না!স্মৃতিরা তখন ব্যাঙ্গ করে হাসে আর আমি কাঁদি।
আচ্ছা,তুমি কি সত্যিই আমায় ভুলে গেছো?নাকি অভিমান করে আড়াল হয়েছো?চলে যাওয়ার আগে একবারও বললে না,আমি আসি...তবুও তো সান্ত্বনা পেতাম,তুমি হয়তো ফিরে আসবে।
আবার আমার হাত ধরে বলবে,চলো একটু হাঁটি...
আকাশে মেঘ দেখে বলবে-চলো বৃষ্টিতে ভিজি...
কোন এক গভীর রাতে আকাশে জোছনা দেখে বলবে-আজকের সব জোছনা তোমার জন্য...
গাছের নিচে অপেক্ষায় দাঁড়িয়ে থাকা আমার পানে ছুটতে ছুটতে এসে বলবে-এই নাও লাল গোলাপ।পৃথিবীর সমস্ত গোলাপ আজ তোমার জন্য ফুটেছে...
তোমার দেরি দেখে আমার অভিমান ভাঙাতে কানে কানে এসে বলবে-ভালোবাসি তোমায়...
আমার ভাবনা গুলো ভাবনার মাঝেই রয়ে যায়।তুমি আসোনা!
বোকা আমিও ভাবি,হয়তো তোমার পছন্দ হয়নি আমার ভাবনা গুলো।তাই আবার নতুন করে ভাবতে বসি।
মাঝে মাঝে ভাবনা গুলোকে রূপ দেই কবিতার মায়াজালে।তোমার রেখে যাওয়া বই টা অনেক অনেক ভাবনা জমিয়েছি।কবে আসবে তুমি?
খুব রাগ করেছো?আচ্ছা,যাও এইবার তুমি আসলে তোমার সামনে কানে ধরে উঠবস করবো আর একশো বার বলবো-“তোমাকে ভালোবাসি”...
আসবে না জানি,তবুও এই পাগলামি!
মনে পড়ে তোমার,একদিন হাত ধরে কথা দিয়েছিলে ছেড়ে যাবে না।
এই হাতে হাত রেখে কাটিয়ে দিবে সারা জীবন।আমাদের একটি আলাদা ভুবন হবে;ভালোবাসার ভুবন।
যেখানে রাণী তুমি,আমি তোমার রাজা । জানো,আমার খুব কষ্ট হয় তখন।
অনেক কষ্টে কাঁদি আমি  নীরবে ।
আচ্ছা,তুমি অবাক হচ্ছো না,আমি আবার নীরব!
যেই ছেলে সারাদিন ঘ্যান ঘ্যান,প্যান প্যান করে তোমার কান,মাথা গরম করে দিত;সেই ছেলে চুপচাপ,শান্ত!
বিশ্বাস করো তুমি চলে যাওয়ার পর হতে নীরবতাই আমার সব থেকে ভালো বন্ধু হয়ে গেছে।
হায়রে নিয়তি...তোমার লীলাখেলা বোঝা বড়ই কঠিন!
দুচোখে স্বপ্ন আঁকো আবার পূরণ না হতেই ভেঙ্গে দাও! আমি তো এতো দামি কিছু চাইনি তোমার কাছে।তবে কেন যা দিয়েছো তাও কেড়ে নিলে?
ভালোবাসার মানুষটিকে নিয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখেছি।বাকিটা জীবন তার সাথে কাটাতে চেয়েছি।শেষ নিঃশ্বাস তার বুকে মাথা রেখে ফেলতে চেয়েছি।এটা কি খুব বেশি চেয়ে ফেলেছিলাম?

তবে কেন তাকে এনেছিলে আমার জীবনে?কেনো আমার সাদা-কালো দুচোখে রঙিন স্বপ্ন এঁকে দিয়েছিলে?এতো প্রণয়ের পর কেনো তবে মিথ্যে এই অভিনয়?আমার প্রশ্ন গুলোর জবাব তোমার কাছে আছে।কিন্তু তুমি দিবে না! তবে এতটুকু বলে দাও,আমি বেঁচে থাকবো কি করে?
জানো সুইটি ,সেইদিন এতো কেঁদেছি কিন্তু কেউ আমার কান্নার জল ছুঁয়েও দেখল না!
....
আমি জানি,সুইটি ।আমার এই লিখা তোমার কাছে পৌঁছুবে না।
কারন তুমি আমার থেকে   দূরে, !তবে অনুরোধ রইল কোন ফুলের জীবন এইভাবে নষ্ট করো না;নষ্ট হতে দিয়ো না।

ভালোবাসা পবিত্র;অমর।এই ভালবাসাকে কেউ যেন  যেন দূষিত করতে না পারে।
সহজ-সরল একটি ছেলের জীবন কলি ফুল না হওয়ার আগে যেন ঝরে না পড়ে.........

********আমি কোন লেখক নই গল্পটা হটাত করেই লিখা********
 

Post a Comment

নবীনতর পূর্বতন